ওজন হ্রাস খাদ্যতালিকাগত নিদর্শন: আপনি যা খাচ্ছেন তার সাথে কেন ভোজের সময় সমন্বয় করা উচিত


 

ডাঃ আনফরগিভিং কাপুর ডিরেক্টর (কন্টেইনার মেট্রো) - গ্যাস্ট্রোএন্টেরোলজি, হেপাটোলজি, জিআই এ মেডিকেল পদ্ধতি এবং লিভার ট্রান্সফার, মেট্রো ইমার্জেন্সি ক্লিনিক প্রতিষ্ঠার কথা বলেছেন আদর্শ রাতের খাবারের সময় সম্পর্কে ওয়েব-ভিত্তিক বিনোদন নির্ধারণ বাস্তবতার প্রায় 50%।
 কিছু জল্পনা ভার্চুয়াল বিনোদন দ্বারা ইন্ধন দেওয়া হয়েছে যে একটি নির্দিষ্ট সময়ে খাওয়া আপনার ওজন হ্রাস বা বৃদ্ধি করে। এর চেয়ে জটিল আর কিছু হতে পারে না। একইভাবে তাৎপর্যপূর্ণ হল আপনি কি খাচ্ছেন, আপনি কত ক্যালোরির সংখ্যা যা সেই ভোজের হাত থেকে রক্ষা পাচ্ছেন এবং আপনি কীভাবে সেগুলি ব্যয় করছেন তা কয়েকবার আপনার শরীর-গ্রাহক সীমার উপর নির্ভর করে। এক গ্রাম চর্বি এবং এক গ্রাম স্টার্চ আপনাকে প্রায় নয়টি ক্যালোরি দেয়, যদিও এক গ্রাম প্রোটিন আপনাকে প্রায় 4.5 ক্যালোরি দেয়। এইভাবে, আপনার খাওয়ার রুটিন অবশ্যই তিনটি ফিক্সিংয়ের এই ভিড়ের সাথে অফসেট করা উচিত।

 ক্যালোরি ব্যবহার সম্পর্কে সাধারণ নিয়মটি সত্যিই মৌলিক, আপনি সত্যিই 25 ক্যালোরি চান শরীরের ওজন এক কিলোগ্রাম রাখতে। এইভাবে, নিজেকে কিলোগ্রামে পরিমাপ করুন এবং এটিকে 25 দ্বারা সদৃশ করুন। এইভাবে আপনি ওজনের সাথে কতটা ক্যালোরি আশা করেন। আপনার যদি আকৃতি পেতে কোন ইচ্ছা থাকে, তাহলে একটু একটু করে ক্যালোরি কমিয়ে দিন যাতে আপনি আপনার আদর্শ শরীরের ওজনে আসতে পারেন।

 সুস্থতা বিশেষ
 নিউজস্বাস্থ্য এবং সুস্থতা ওজনের দুর্ভাগ্য খাদ্যতালিকাগত নিদর্শন: আপনি যা খান তার সাথে কেন ভোজের সময় সমন্বয় করা উচিত
 ওজন হ্রাস খাদ্যতালিকাগত নিদর্শন: আপনি যা খাচ্ছেন তার সাথে কেন ভোজের সময় সমন্বয় করা উচিত
 ডাঃ ব্রুটাল কাপুর ডিরেক্টর (স্কিলেট মেট্রো) - গ্যাস্ট্রোএন্টারোলজি, হেপাটোলজি, জিআই এ মেডিকেল পদ্ধতি এবং লিভার ট্রান্সফার, মেট্রো ইমার্জেন্সি ক্লিনিক প্রতিষ্ঠার কথা বলেছেন, আদর্শ ভোজ সময়ের উপর ভার্চুয়াল বিনোদন ঠিক করা বাস্তবতার একটি অংশ।
 ব্যবসায়িক
প্রতিবার যখন আপনি খাবার খান, আপনার উচিত বসা বা খাড়া অবস্থায় থাকা, যাতে মাধ্যাকর্ষণ খাদ্যকে নিচে নামাতে সাহায্য করে এবং প্রাকৃতিকভাবে উৎপন্ন গ্যাস স্বতঃস্ফূর্তভাবে বেরিয়ে যায়। আপনাকে অবশ্যই প্রতিদিন আট গ্লাস জল পান করতে হবে যা অন্ত্রে খাবার এবং মল চলাচলের সুবিধা দেয়।

 কম্পোজ করেছেন ডক্টর ক্রুয়েল কাপুর
 রিফ্রেশ করা হয়েছে: অক্টোবর 4, 2023 17:28 IST

Post a Comment

নবীনতর পূর্বতন